বক্তব্য দিচ্ছেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলা পুলিশের সঙ্গে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ’ইউনিভার্সিটি-পুলিশ এ্যালায়েন্স’ শীর্ষক মতবিনিময় সভায় উৎসাহ, উদ্দীপনা, শৃঙ্খলা ও নিরাপত্তা নিয়ে আলোচনা করা হয়।

বক্তব্য দিচ্ছেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন। ছবি : বাংলাদেশ পুলিশ

মঙ্গলবার (৬ ডিসেম্বর) কুড়িগ্রাম পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।
সভায় উপস্থিত অতিথিবৃন্দের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, প্রাতিষ্ঠানিকভাবে ইউনিভার্সিটি-পুলিশ এ্যালায়েন্স নিঃসন্দেহে একটি নতুন উদ্ভাবনী ধারণা। সব অংশীজনের সহযোগিতায় কুড়িগ্রামের এই বিশ্ববিদ্যালয় হবে একটি স্মার্ট এগ্রিকালচার ইউনিভার্সিটি। তিনি একাডেমিয়া-প্রফেশনাল নেটওয়ার্ক, পুলিশ-ইউনিভার্সিটি এ্যালায়েন্সসহ সুদীর্ঘ কর্মজীবনের বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়, শিক্ষার্থী ও পুলিশ সম্পর্কে কেউ যাতে কোনো মিথের অনুপ্রবেশ ঘটাতে না পারে, সেই বিষয়ে সতর্ক থাকতে কর্তৃপক্ষকে অনুরোধ করেন পুলিশ সুপার। এ সময় বিভিন্ন বিষয়ে প্রচলিত মিথ ও সংশয় নিয়ে পুলিশের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপাচার্য।

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবদাস দত্ত মজুমদার (ধ্রুব), বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মো. খাইরুল ইসলাম, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহের ড. সহিদুল হক বীর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার, জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান পিপিএম, টিআই প্রশাসন মো. মোস্তাফিজুর রহমান, কোর্ট পরিদর্শক মামুন অর রশিদ, ডিআইও-২ মো. হারেসুল ইসলাম, আরআই পুলিশ লাইনস মো. জহুরুল হক এবং জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামের কৃষি বিশ্ববিদ্যালয় ও জেলা পুলিশ পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহযোগিতার মাধ্যমে টেকসই নিরাপত্তা উন্নয়ন এবং নাগরিকদের জীবনযাত্রাকে সমৃদ্ধ করতে একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।