তুরস্কে অনুষ্ঠিত আয়রনম্যান ৭০.৩ প্রতিযোগিতায় ২০২১-এ পুলিশ কর্মকর্তা মিশু বিশ্বাস

তুরস্কে অনুষ্ঠিত আয়রনম্যান ৭০.৩ প্রতিযোগিতায় ২০২১-এ পুলিশ কর্মকর্তা মিশু বিশ্বাস অসাধারণ সাফল্য অর্জন করেছেন। এই প্রতিযোগিতাকে বিশ্বের অন্যতম চ্যালেঞ্জিং স্পোর্টস ইভেন্ট হিসেবে ধরা হয়।

আয়রনম্যান ৭০.৩ প্রতিযোগিতায় বিরতিহীনভাবে ১ দশমিক ৯ কিমি সাঁতার, ৯০ কিমি সাইক্লিং ও ২১ দশমিক ১ কিমি দৌড় শেষ করতে হয় ৮ ঘণ্টা ৩০ মিনিটের মধ্যে। মিশু বিশ্বাস ৬ ঘণ্টা ৩৫ মিনিটে সফলভাবে এই প্রতিযোগিতা শেষ করেন।
এবারের প্রতিযোগিতায় ৮৩ টি দেশ থেকে ৩৩০০ প্রতিযোগী অংশগ্রহণ করেন। বাংলাদেশ থেকে একমাত্র মিশু বিশ্বাস এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ সিভিল সার্ভিস ও বাংলাদেশ পুলিশে তিনিই প্রথম কর্মকর্তা হিসেবে এই গৌরব অর্জন করেন।

মিশু বিশ্বাস এর আগে সিভিল সার্ভিসের প্রথম কর্মকর্তা হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেন। এ ছাড়া তিনি বঙ্গবন্ধু ম্যারাথন, ম্যারিন ড্রাইভ ৫০ কিমি আল্ট্রা ম্যারাথন এবং সিংগাপুর হাফ ম্যারাথন ও থাইল্যান্ড ম্যারাথনসহ প্রায় ২০ টি হাফ ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস ও বাংলাদেশ পুলিশের প্রথম কর্মকর্তা হিসেবে এই প্রতিযোগিতা সফলভাবে শেষ করেন তিনি

এই প্রতিযোগিতায় নাভানা গ্রুপ সহযোগী পার্টনার হিসেবে মিশু বিশ্বাসের সঙ্গে যুক্ত ছিল।

সবসময় চাকরির পাশাপাশি এসব কার্যক্রমের মাধ্যমে পুলিশের গৌরব বৃদ্ধির জন্য অনুপ্রেরণা দেওয়ায় মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) সহ পুলিশের শীর্ষ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।
মিশু বিশ্বাস ৩৩ তম বিসিএস কর্মকর্তা। তিনি ২০১৪ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বর্তমানে এডিসি, ডিবি রমনা, ডিএমপিতে কর্মরত আছেন।