গ্রেপ্তার আসামিরা। ছবি : সংগৃহীত

ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারে এক জুয়েলারি ব্যবসায়ীকে ঠকিয়ে স্বর্ণালংকার হাতিয়ে নেওয়ার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর কালের কণ্ঠের।

গ্রেপ্তার আসমিরা হলেন—মো. সৈয়ব আলী, তার স্ত্রী নাজমিন বেগম, তৈয়ব আলী ও তামিম রহমান সজিব।

ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান জানান, চক্রটি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জায়গায় জুয়েলারি ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। আজ রোববার দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি।

কী ঘটেছিল

পুলিশ জানিয়েছে, গত ১৬ মার্চ ফরিদপুরের আলফাডাঙ্গা বাজারে ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকারের দোকানে দুই নারী গিয়ে জানান, তারা কিছু স্বর্ণের অলংকার বিক্রি করবেন। ওই সময় তাঁদের কাছে থাকা দুই ভরি ১৫ আনা ওজনের দুটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল, এক জোড়া কানের রিং দেখান। দোকানি স্বর্ণ যাচাই-বাছাই করে দেখতে পান সেগুলো আসল স্বর্ণ। তখন ওই দুই নারী জানান, তারা এর পরিবর্তে টাকা নেবেন না। নতুন স্বর্ণের অলংকার নেবেন। ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকার তাতে রাজি হন। পরে তারা নতুন অলংকার নেন।

ওই সময় ব্যবসায়ী রবীন্দ্রনাথ কর্মকারের সন্দেহ হলে তিনি পুরনো অলংকারগুলো পুনরায় পরীক্ষা করে দেখেন এগুলো ইমিটেশন (নকল স্বর্ণ)। পরে তিনি থানায় মামলা করেন।

পুলিশ সুপার মো. শাহজাহান জানান, মামলার পর পুলিশ অভিযুক্তদের ধরতে গাইবান্ধার সাদুল্যাপুরে অভিযান চালায়। ওই সময় চক্রের চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা একই পরিবারের সদস্য। চক্রের মূলহোতা সৈয়ব আলী ও তার স্ত্রী নাজমিন বেগম। আর সৈয়দ আলীর ভাই তৈয়ব আলী ও তার ছেলে তামিম রহমান সজিব চক্রে জড়িত।

প্রতারক চারজনকে গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে ২২ ক্যারেটের চারটি স্বর্ণের চেইন, প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল জব্দ করা হয়েছে।