মরহুমের জানাজা বৃহস্পতিবার রাত ৮টায় রাজারবাগ পুলিশ লাইনসের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ছবি: পুলিশ নিউজ

রংপুর মেট্রোপলিটন পুলিশে (আরপিএমপি) কর্মরত অতিরিক্ত উপকমিশনার মো. আল মাহমুদ হাসান বৃহস্পতিবার বিকেল পৌনে ছয়টার দিকে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর।

তিনি স্ত্রী, এক কন্যাসহ অনেক স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মো. আল মাহমুদ হাসান ২০১০ সালের ১ ডিসেম্বর ২৮তম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চাকরি জীবনে তিনি নীলফামারী, বান্দরবান, চট্টগ্রাম ও কুড়িগ্রাম জেলা, রেলওয়ে পুলিশে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৭৭ সালের ১২ মার্চ লালমনিহাট সদর থানাধীন গার্ডপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মরহুমের জানাজা বৃহস্পতিবার রাত ৮টায় রাজারবাগ পুলিশ লাইনসের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, মরহুমের সহকর্মী ও স্বজনেরা অংশ নেন।

জানাজা শেষে পুলিশের একটি সুসজ্জিত দল মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করে।

মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশের পক্ষে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান বিপিএম (বার)। এ ছাড়া বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ডিএমপি কমিশনার এবং ২৮তম বিসিএস (পুলিশ) ব্যাচের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

আইজিপির শোক
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম মো. আল মাহমুদ হাসানের অকালমৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।