পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৫০০ গ্রাম গাঁজা, ৮ গ্রাম হেরোইন, ৩০ বোতল ফেনসিডিল, ৫০ পিস ইয়াবাসহ ৪ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গ্রেপ্তার আসামিরা হলেন মো. জিন্নাত হোসেন (৩৩), মোসা. জলি বেগম (৩৫), মো. সামিনুল ইসলাম সামু (৩৫) ও মো. আনোয়ার হোসেন মিঠু (৩২)।

জানা যায়, গতকাল ১৬ মার্চ রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অতি: ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) কে. এম. আরিফুল হক বিপিএম, পিপিএমের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো. রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মোসা. আরজিনা খাতুনের নেতৃত্বে এসআই মোহা. আব্দুল রহমান ও তাঁর টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিলেন। বেলা সাড়ে ৩টায় তারা রাজপাড়া থানার লক্ষীপুর বাকীর মোড়ে ডিউটি করার সময় এক ব্যক্তিকে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে যেতে দেখে সন্দেহ হলে তাকে আটক করেন। এ সময় দেহ তল্লাশি করে জিন্নাতের কাছ থেকে ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার হয়।

পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অপর একটি অভিযানে এসআই মো. নুরন্নবী হোসেন ও তাঁর টিম বিকেল সাড়ে ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানার লক্ষীপুর আইডি বাগানপাড়া এলাকায় অভিযান চালিয়ে আসামি জলি বেগমকে ৮ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করে।

ডিবি পুলিশের আরেকটি টিম এসআই মো. রবিউল ইসলামের নেতৃত্বে রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাশিয়াডাঙ্গা থানার নবগঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করে আসামি সামিনুলকে ৩০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে।

আরও একটি অভিযানে এসআই মো. লোকমান হোসাইন ও তাঁর টিম রাত ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানার লক্ষীপুর ভাটাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আনোয়ারকে ৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে।
গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।