ডিবির হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার আলীগঞ্জ বাথানপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২ কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. জীবন জন (৩৪) এবং মো. রমজান (৩৬)।

জানা যায়, ২১ এপ্রিল দিবাগত রাত পৌনে ১টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) কে এম আরিফুল হক, বিপিএম, পিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে ডিবি পুলিশের একটি টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিল। এ সময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাজপাড়া থানার আলীগঞ্জ বাথানপাড়া এলাকায় এক ব্যক্তি তাঁর বাড়ির সামনে গাঁজা বিক্রির জন্য অবস্থান করছেন।

এ সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের এসআই মো. নুরন্নবী হোসেন ও তাঁর টিম রাত ১টায় রাজপাড়া থানার আলীগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে আসামি জীবন ও রমজানকে গ্রেপ্তার করে। এ সময় অপর একজন কৌশলে পালিয়ে যান। এ সময় তাঁদের কাছ থেকে ২ কেজি ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা জানান, গাঁজাগুলো বিক্রির জন্য তাঁদের কাছে রেখেছিলেন। তাঁরা দীর্ঘদিন ধরে গাঁজার ব্যবসা করে আসছেন। আসামি জীবনের বিরুদ্ধে আরএমপি’র রাজপাড়া থানায় ৮টি মাদক মামলা রয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

গ্রেপ্তার ও পলাতক আসামিদের বিরুদ্ধে আরএমপির রাজপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।