আরএমপির মতিহার থানার অভিযানে ইয়াবা বড়িসহ গ্রেপ্তার দুজন। ছবি: আরএমপি

রাজশাহী মহানগরীর মতিহার থানার তালাইমারী এলাকায় অভিযান চালিয়ে ৪২২টি ইয়াবা বড়িসহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে আরএমপির মতিহার থানা-পুলিশ।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. আবির হাসনাত সিজার (২৬) ও মো. সবুজ (২৯)।

আবির রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার হাদীর মোড় এলাকার মো. আতাহার আলীর ছেলে। সবুজ একই এলাকার মো. জাবেরের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল রোববার বিকেল ৪টায় উপকমিশনার (মতিহার) মধুসূদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপকমিশনার মোদ একরামুল হক, পিপিএম-এর দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে মতিহার থানার অফিসার ইনচার্জ শেখ মো. মোবারক পারভেজ, এসআই মো. পলাশ আলী ও তাঁর টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিলেন। এ সময় তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, মতিহার থানার বিনোদপুর বাজারের দিক থেকে দুই ব্যক্তি ইয়াবা নিয়ে অটোরিকশা করে রাজশাহী শহরের দিকে যাচ্ছেন।

ওই সংবাদের পরিপ্রেক্ষিতে মতিহার থানা-পুলিশের ওই টিম বিকাল ৪টা ১০ মিনিটে মতিহার থানার তালাইমারী মোড় এলাকায় চেকপোস্ট স্থাপন করে। সন্দেহজনক অটোরিকশাটি আসতে দেখে থামানোর সংকেত দেয়। সংকেত পেয়ে পালানোর সময় আসামি আবির ও সবুজকে অটোরিকশাসহ আটক করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে ৪২২টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা জানান, তাঁরা পলাতক আসামি রতনের কাছ থেকে ইয়াবা ক্রয় করেন। তাঁরা দীর্ঘদিন ধরে ইয়াবার ব্যবসা করে আসছেন। পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

আটক ও পলাতক ব্যক্তিদের নামে আরএমপির মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।