আরএমপির পুলিশ সদস্যদের মাঝে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ করা হচ্ছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদস্যদের মধ্যে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ করলেন আরএমপি পুলিশ কমিশনার। আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় আরএমপি পুলিশ লাইনসে পুলিশ সদস্যদের মধ্যে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর আরএমপির

আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদস্যদের মধ্যে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ করেন। এ সময় পুলিশ কমিশনার বলেন, আরএমপির পুলিশ সদস্যরা প্রথমবারের মতো ট্যাকটিক্যাল বেল্ট পরে বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি রাজশাহীতে অনুষ্ঠেয় বাংলাদেশ-ভারত পঞ্চম সাংস্কৃতিক মিলনমেলায় নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

পুলিশ কমিশনার আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ পুলিশকে উন্নত ও সমৃদ্ধ পুলিশ হিসেবে গড়ে তুলতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ‘দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য সামনে রেখে আইজিপি পুলিশ সদস্যদের ক্ষুদ্রাস্ত্র বহনের জন্য ট্যাকটিক্যাল বেল্টের ব্যবস্থা করেছেন। এরই ধারাবাহিকতায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে ৪০০টি ট্যাকটিক্যাল বেল্ট সরবরাহ করা হয়েছে। পর্যায়ক্রমে সব পুলিশ সদস্যকে ট্যাকটিক্যাল বেল্ট দেওয়া হবে।

ট্যাকটিক্যাল বেল্ট ব্যবহারের ফলে উন্নত দেশের পুলিশের মতো বাংলাদেশ পুলিশের গেট আপে পরিবর্তন আসবে, পুলিশের দক্ষতা বাড়বে এবং জনগণকে আরও সহজে ও দ্রুততার সঙ্গে সেবা দিতে পারবে বলেও পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) মো. সাইফুদ্দিন শাহীন জানান, বেল্ট ব্যবহারে আরএমপি পুলিশ সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ছয় চেম্বারের আধুনিক এই ট্যাকটিক্যাল বেল্টে থাকবে পিস্তল, হ্যান্ডকাফ, অতিরিক্ত ম্যাগাজিন, এক্সপান্ডেবল ব্যাটন, পানির বোতল, টর্চ লাইট ও ওয়্যারলেস। এই বেল্ট ব্যবহার করে পুলিশ সদস্যরা সক্রিয়ভাবে তাঁদের ওপর অর্পিত দা্য়িত্ব পালনে সক্ষম হবেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো, রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।