প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও পর্নো সাইটে আপত্তিকর ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ (উত্তর)।

বুধবার (১২ এপ্রিল) রাজধানীর ধানমন্ডি ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে আসামি মোহাম্মদ ছামিউল আজম ও তাহছিন আহমেদকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের (উত্তর) ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ পিপিএম বলেন, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজের এক শিক্ষার্থীর সঙ্গে আসামি ছামিউলের স্কাউটের কিছু বিষয় নিয়ে মতবিরোধ হয়। অভিযুক্ত ছামিউল ও তার সহযোগীরা ওই শিক্ষার্থীকে সামাজিক ও মানসিকভাবে হেয়প্রতিপন্ন করতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও পর্নো সাইটে পরিচয়সহ ভিডিও আপলোড করেন। এ ঘটনায় আদাবর থানায় মামলা করা হয়।

তিনি আরও বলেন, মামলার তদন্তকালে তথ্য ও প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, তিনটি মোবাইল, তিনটি সিম কার্ড ও একটি পেনড্রাইভ জব্দ করা হয়। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।