আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসের অনুষ্ঠানে অন্যদের সঙ্গে পিবিআইপ্রধান। ছবি: পুলিশ নিউজ

স্বেচ্ছাসেবী সংগঠন ‘ঢাকাবাসী’ ও জাতিসংঘ তথ্যকেন্দ্রের যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছেন পিবিআইয়ের প্রধান, অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম।

কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা, ফুটওভারব্রিজ ব্যবহারে সচেতনতা সৃষ্টি ও গাড়িচালকদের ট্রাফিক আইন মেনে চলায় উদ্বুদ্ধকরণ ও পথসভা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সায়েন্স ল্যাবরেটরির ফুটওভারব্রিজ ব্যবহারকারী ও গাড়িচালকদের মাঝে বিনা মূল্যে ফুল, লিফলেট, চকলেট বিতরণসহ গাড়িতে সচেতনতামূলক স্টিকার লাগান প্রধান অতিথি পিবিআইপ্রধান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ‘ঢাকাবাসী’ স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি শুকুর সালেক। পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি।

এতে ‘ঢাকাবাসী’র সভাপতি ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম সার্ক যুব স্বর্ণপদক বিজয়ী মো. শুকুর সালেক বলেন, ‘আমরা প্রতিবছরই আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন করে থাকি।’

তিনি জনসাধারণকে ফুটওভারব্রিজ ব্যবহারের আহ্বান জানান।

‘ঢাকাবাসী’কে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি অনুষ্ঠানের সবাইকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার ডে (আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস) সারা পৃথিবীতে ভলান্টিয়ারদের উৎসাহিত করার জন্য এই দিবস পালন করা হয়। এই ভলান্টিয়ারিং সারা পৃথিবীর বড় ধরনের কার্যক্রম। এই কার্যক্রমে যাঁরা অংশগ্রহণ করেন, ভবিষ্যতে তাঁরা সমাজে অংশগ্রহণ করেন, সমাজ বিনির্মাণে অংশগ্রহণ করেন, সমাজ উন্নয়নে অংশগ্রহণ করেন, সমাজের সকল শ্রেণির মানুষের পক্ষে থাকেন।’

অনুষ্ঠানের আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস, হোপ-৮৭-এর কান্ট্রি ম্যানেজার রেজাউল করিম বাবু, সাজ যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি সাজিয়া রহমান, যুব সংগঠক মেনন, সাথী নাট্যগোষ্ঠীর সভাপতি অ্যাডভোকেট লুৎফর আহসান বাবু, শাপলা সমাজ সেবা সংস্থার সভাপতি মো. ইসমাইল হোসেন, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বক্স ও ঢাকাবাসীর আজীবন সদস্য খোরশেদ আলম।

অনুষ্ঠানে পিবিআইয়ের পুলিশ সুপার (মিডিয়া) মো. আবু ইউসুফ, নিউমার্কেট ইন্সপেক্টর (ট্রাফিক) জাহেদ উপস্থিত ছিলেন।