চট্টগ্রামে নৌপুলিশের হেফাজতে গ্রেপ্তার ৬ ব্যক্তি। ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অভিযোগে চট্টগ্রামের সদরঘাট থানা এলাকা থেকে আড়াই টন ইলিশসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে সদরঘাট থানা নৌ-পুলিশ। শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে সদরঘাট থানার সি রিসোর্স জেটির সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ভোলার মনপুরা থানার দক্ষিণ সৈয়দপুর গ্রামের রহিজুল ইসলামের ছেলে জসিম (৪০), দক্ষিণ সাকুছিয়া গ্রামের আবুল কালামের ছেলে জিয়াউদ্দিন (২৩), দৌলতখান থানার চর খলিফা গ্রামের শাহ আলমের ছেলে ইমাম হোসেন (৩৬), চরসুফি গ্রামের আবুল কাশেমের ছেলে মামুন (৩০), ভবানিপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫) এবং নোয়াখালীর সদর থানার আন্ডার চর গ্রামের নুর আলমের ছেলে মানিক (২৩)।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ বলেন, প্রজনন মৌসুমে ২২ দিনের জন্য সাগরে মাছ শিকার, মজুত, বিপণন নিষিদ্ধ। এই নিষিদ্ধ সময়ে কাভার্ডভ্যানে ইলিশ মাছ লোড করার সময় আড়াই টন মাছ জব্দ করা হয়। ইলিশ বহনকারী কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়।

এ ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। জব্দ ইলিশের দাম প্রায় ১৫ লাখ টাকা বলেও জানান ওসি।