পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

ফরিদপুরের মধুখালীতে কিশোর আকাশ শেখ (১৫) হত্যার রহস্য উদ্ঘাটন করেছে ফরিদপুর জেলা পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত আসামি মো. মতুর্জা ফকিরকে (২০) গ্রেপ্তার করা হয়েছে। তাঁর হেফাজত থেকে জব্দ করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত রড, ভুক্তভোগীর টর্চ লাইট, টুপি এবং এক জোড়া জুতা।

মঙ্গলবার (৫ মার্চ) মামলার তদন্ত কর্মকর্তা মধুখালী থানার উপপরিদর্শক (এসআই) সান্টু কুমার দেব জানান, সোমবার (৪ মার্চ) দুপুরে গাজীপুরের জয়দেবপুর থানা এলাকা থেকে আসামি মর্তুজাকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি মাগুরা সদর থানা এলাকায়।

সান্টু কুমার দেব জানান, মঙ্গলবার সকালে মধুখালী থানাধীন কামারখালী ইউনিয়নের চর গয়েশপুর গ্রাম-সংলগ্ন মধুমতি নদী থেকে আকাশের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগীর বাবা। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় মর্তুজাকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, আকাশের দুলাভাই জাকির হোসেন (৪৫) বালুর ব্যবসা করেন। প্রতিপক্ষকে ফাঁসাতে আকাশকে হত্যার পরিকল্পনা করেন জাকির ও মর্তুজা। পরিকল্পনা অনুযায়ী গত ৩১ ডিসেম্বর রাতে আকাশকে চর গয়েশপুর গ্রাম-সংলগ্ন মধুমতি নদীর তীরে ডেকে আনেন আসামিরা। পরে তাঁকে রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয়।

পুলিশ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। অপর আসামি জাকিরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।