আরএমপির ক্রিকেট টিমের সদস্যরা। ছবি: আরএমপি

আইজিপি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এর ডি-গ্রুপের নিজের প্রথম খেলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিমকে ৬ উইকেটে পরাজিত করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) ক্রিকেট টিম।

এ জয়ে আরএমপির কমিশনার বিপ্লব বিজয় তালুকদার রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিমকে অভিনন্দন জানান।

গতকাল ১২ ফেব্রুয়ারি সকাল ৯টায় মিরপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পিওএম বিভাগ মাঠে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিম ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিমের মধ্যে প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বরিশাল টিম টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে। জবাবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিম খেলতে নেমে মাত্র ১৩ ওভার বল মোকাবিলা করে ৪ উইকেট হারিয়ে নিজেদের জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ম্যাচ জয়ে বড় অবদান রাখে আরএমপির অলরাউন্ডার ব্যাটসম্যান কনস্টেবল নাহিদ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আরএমপি ক্রিকেট টিম।

আরএমপি ক্রিকেট টিমের নাহিদ ৩১ বল মোকাবিলা করে সর্বোচ্চ ৫৬ রান সংগ্রহ করে ম্যাচ সেরা পুরস্কার পান ।

আগামীকাল ১৪ ফেব্রুয়ারি সকাল ৯টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিম নিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ক্রিকেট টিমের সঙ্গে।

৮ ফেব্রুয়ারি পুলিশ ক্রিকেট ক্লাব মাঠ মিরপুর স্টাফ কলেজে জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় আইজিপি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪। এই টুর্নামেন্টে মোট ২৩ টিম ৪টি বিভাগে ভাগ হয়ে খেলছে।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ ক্রিকেট টিমের যাত্রা শুরু হয়েছে ২০০৮ সাল থেকে এবং ২০১৮ সালের বাংলাদেশ পুলিশ ক্রিকেট টিম দ্বিতীয় বিভাগে খেলার যোগ্যতা অর্জন করে। ২০২৩ সালে পুলিশ ক্রিকেট টিম প্রথম বিভাগে খেলার যোগ্যতা অর্জন করেছে।