কক্সবাজারের উখিয়া থানার তাজনিমারখোলা পুলিশ ক্যাম্প ও ময়নারঘোনা পুলিশ ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা শিবিরে অস্ত্র ও মাদক উদ্ধারে ব্লক রেইড পরিচালনা করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। ১ নভেম্বর (সোমবার) দিবাগত রাতে এসব অভিযান পরিচালনা করা হয়। এ সময় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এবং রোহিঙ্গা শিবিরকে অস্ত্র ও মাদকমুক্ত রাখতে স্থানীয়দের সঙ্গে মতবিনিময়ও করেন এপিবিএন সদস্যরা।

উখিয়ায় ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের তাজনিমারখোলা পুলিশ ক্যাম্প-১৩-এর পুলিশ ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. মাহবুব আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ নভেম্বর রাত ১১টা থেকে দিবাগত রাত দেড়টা পর্যন্ত এফডিএমএন ক্যাম্প-১৩ এর (বিডিএফ) ব্লক এলাকায় এপিবিএন সদস্যরা টহল দেন। এ সময় অস্ত্র ও মাদক উদ্ধারে এফ/৫ এলাকায় ব্লক রেইড পরিচালনা করা হয়। রেইডের সময় রোহিঙ্গা শিবিরকে সন্ত্রাসী, অস্ত্র ও মাদক মুক্ত রাখতে দায়িত্বরত মাঝি ও রোহিঙ্গাদের সঙ্গে মতবিনিময় করা হয়।

এদিকে উখিয়ায় ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের ময়নারঘোনা পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. ফারুকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ নভেম্বর (সোমবার) দিবাগত রাত ১২টা থেকে পৌনে তিনটা পর্যন্ত এফডিএমএন শরণার্থী ক্যাম্প-১২ ও ১৮ এলাকায় এপিবিএন সদস্যরা ব্লক রেইড পরিচালনা করেন। এ সময় রোহিঙ্গা শিবিরকে সন্ত্রাসী, অস্ত্র ও মাদক মুক্ত রাখতে মাঝি ও রোহিঙ্গা সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এপিবিএন সদস্যরা।