উদ্ধার করা টাকা ও স্বর্ণালংকার। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর একটি বাড়িতে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা, স্বর্ণালংকার লুটের অভিযোগে তিন আসামিকে গ্রেপ্তার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানার সদস্যরা। আসামিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে স্বর্ণালংকার ও ৭ লাখ ৭০ হাজার টাকা।

শুক্রবার (১৬ জুন) ডিএমপি জানায়, রাজধানীর মগবাজার ও ভোলার মুসলিমপাড়া এলাকা থেকে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। অপর আসামি মো. ওমর হারুনকে গত মঙ্গলবার (১৩ জুন) গ্রেপ্তার করা হয়।

লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন জানান, ১২ জুন দুই ব্যক্তি মুখোশ পরে জে এন সাহা রোডের একটি বাসায় প্রবেশ করে। এ সময় বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে বেশ কিছু স্বর্ণালংকার, একটি মোবাইল ফোন ও ৭ লাখ ৭০ হাজার টাকা লুট করে তারা। এ ঘটনায় লালবাগ থানায় মামলা করা হয়।

তিনি জানান, তথ্য ও প্রযুক্তির সহায়তায় বাড়ির কেয়ারটেকার হারুনকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যে লুণ্ঠিত স্বর্ণালংকার, ৭ লাখ ৭০ হাজার টাকা ও ডাকাতিতে ব্যবহৃত একটি চাপাতি জব্দ এবং অপর দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের আদালতে সোপর্দ করা হয়েছে।