যুক্তরাষ্ট্রের একটি অস্প্রি মডেলের বিমান। ছবি: এএফপি

অস্ট্রেলিয়ায় ২০ জন মার্কিন সেনাসহ একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। আজ রোববার সকালের দিকে বিমানটি বিধ্বস্ত হয়। এখন পর্যন্ত এই দুর্ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না, তা জানা যায়নি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনের (এবিসি) এক প্রতিবেদনে বলা হয়েছে, বিধ্বস্ত হওয়া বিমানটি ছিল মার্কিন সশস্ত্র বাহিনীর একটি অস্প্রি ভি-২২ পরিবহন বিমান। এটি ডারউইন শহর থেকে ৬০ কিলোমিটার দূরের মেলভিল আইল্যান্ডে গিয়ে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পর বিমানটি থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়।

এবিসির প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার করা ব্যক্তিদের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আরও দুজন সুস্থ রয়েছেন। এখন পর্যন্ত প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, পূর্ব তিমুর, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের সশস্ত্র বাহিনীর যৌথ মহড়ার সময় এই দুর্ঘটনা ঘটে। এ সময় বিমানটিতে কোনো অস্ট্রেলীয় সেনা ছিলেন না বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী। সূত্র: আজকের পত্রিকা।