বগুড়ার ধুনট উপজেলায় অপহরণের শিকার এক স্কুলছাত্রীকে (১৪) উদ্ধার করেছে থানা-পুলিশ। মঙ্গলবার (৯ মে) রাতে উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের রামকৃষ্ণপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় সেখান থেকে অপহরণ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১০ মে) সকাল ১০টার দিকে ওই স্কুলছাত্রীর শারীরিক পরীক্ষার জন্য প্রথমে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং পরে জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া গ্রেপ্তার যুবককে ধুনট থানা থেকে বগুড়া আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার যুবকের নাম জুবায়ের মাহমুদ সাম্মু (২৪)। তিনি উল্লাপাড়া গ্রামের মুকুল হোসেনের ছেলে। এ ছাড়া ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা এ মামলায় আরও দুজনকে আসামি করেছেন। তাঁরা হলেন একই গ্রামের নূর আলম (২৩) ও নিশাত (২৪)।

মামলা সূত্রে জানা গেছে, অপহরণের শিকার ওই স্কুলছাত্রী স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে আসামি জুবায়ের প্রায়ই তাকে কুপ্রস্তাব দেওয়াসহ নানাভাবে উত্ত্যক্ত করতেন। ২ মে রাত ১০টার দিকে ওই স্কুলছাত্রী নিজ বাড়ির বাইরে বের হলে জুবায়ের তাকে অপহরণ করেন।

এ ঘটনায় সোমবার রাতে ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে তিনজনকে আসামি করে ধুনট থানায় মামলা করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, উদ্ধার হওয়া ছাত্রীর শারীরিক পরীক্ষা ও জবানবন্দি রেকর্ডের জন্য বগুড়া শজিমেক হাসপাতালে এবং আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া গ্রেপ্তার জুবায়েরকে বগুড়া আদালতে পাঠানো হয়। সূত্র: আজকের পত্রিকা