যশোরে অপহৃত ঢাকার ব্যবসায়ী এবং তাঁকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে অপহৃত এক ব্যবসায়ীকে সাড়ে তিন ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও কোতোয়ালি থানা-পুলিশ। গত ২৮ ফেব্রুয়ারি (সোমবার) রাতে ঘটনাটি ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবি ও থানা-পুলিশের অভিযানে উদ্ধার ওই ব্যবসায়ীর নাম ওমর ফারুক (৩৫)। গ্রেপ্তার তিনজন হলেন আরিফুর রহমান (৪৬), মো. হাসানুজ্জামান রুমি (৩২) ও আব্দুল্লাহ আল মামুন (২৫)।

জেলা-পুলিশ জানায়, ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে ঢাকার শাহ আলী থানা ও অপহৃত ব্যবসায়ী ফারুকের পরিবারের মাধ্যমে খবর পাওয়া যায় যে ঢাকার ব্যবসায়ী ফারুককে যশোরের উপশহরে অজ্ঞাত ব্যক্তিরা অপহরণ করে চার লাখ টাকা মুক্তিপণ চেয়েছে। এরপর ডিবি পুলিশ ও কোতোয়ালি থানা-পুলিশ যৌথ অভিযানে নেমে রাত সাড়ে ১০টার দিকে যশোর উপশহরের ডি ব্লকে একটি নির্মাণাধীন ভবনের পঞ্চমতলা থেকে ওমর ফারুককে উদ্ধার করে। এ সময় অপহরণের ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার আরিফুল একজন প্রতারক। তিনি ফারুককে সরীসৃপ ব্যবসার প্রলোভন দেখিয়ে সাতক্ষীরার ভোমরা সীমান্তে নিয়ে যান। সেখানে পূর্বপরিকল্পনা অনুযায়ী আগে থেকেই ছিলেন রিয়াদ উদ্দিন তুহিন ও হাসানুজ্জামান রুমি। ফারুক তাঁদের আচরন দেখে সীমান্ত এলাকায় যেতে না জাইলে তাঁকে যশোরে নেওয়া হয়। এরপর তাঁকে আটক করে পরিবারের কাছে মুক্তিপণ চায় আসামিরা। এ ঘটনায় গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।