শিশু হাবিবুরকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার দুজন। ছবি: বাংলাদেশ পুলিশ

গাজীপুরে হাবিবুর রহমান (১০) নামের এক শিশু অপহৃত হওয়ার নয় ঘণ্টার মধ্যে তাকে উ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে গ্রেপ্তার করা হয়েছে দুই অপহরণকারীকে। গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী পশ্চিম থানা এলাকায় ১৩ ডিসেম্বর (সোমবার) ঘটনাটি ঘটেছে।

গ্রেপ্তারকৃত দুজন হলেন মো. মিনহাজ উদ্দিন(১৯) ও মো. সুমন মিয়া (২০)। দুজনের বাড়িই জামালপুরে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) জানায়, টঙ্গী পশ্চিম থানা এলাকার ভাড়াটিয়া মো. মতিউর রহমানের ছেলে হাবিবুর ১৩ ডিসেম্বর বিকেল ৩টির দিকে টঙ্গীর রসুলবাগ এলাকায় প্রাইভেট পড়তে যায়। কিন্তু পড়া শেষে সে আর ফেরেনি। বিকেল সাড়ে পাঁচটার দিকে তার বাবা মতিউর বিভিন্ন জায়গায় ছেলের খোঁজ করা শুরু করেন। সন্ধ্যা ৬টার দিকে তাঁর মুঠোফোনে কল করে ৫ লাখ টাকা মুক্তিপণ চায় হাবিবুরের অপহরণকারীরা। মতিউর দ্রুত বিষয়টি জিএমপির টঙ্গী পশ্চিম থানা-পুলিশকে জানান।

জিএমপির টঙ্গী পশ্চিম থানা-পুলিশ অভিযান চালিয়ে শিশু হাবিবুরকে উদ্ধার করে। ছবি: বাংলাদেশ পুলিশ

অভিযোগ পেয়ে টঙ্গী পশ্চিম থানা-পুলিশ তদন্ত শুরু করে। তথ্যউপাত্ত বিশ্লেষণ এবং তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে পুলিশ জানতে পারে, শিশু হাবিবুর অপহরণ করে টঙ্গী পশ্চিম থানার আউচপাড়ায় কলেজ রোড, হাউজ বিল্ডিং এলাকায় আছে। সেখানে ১৩ ডিসেম্বর দিবাগত ভোররাত ৩টার দিকে অভিযান চালিয়ে স্থানীয় এক ব্যক্তির বাসার ছাদ থেকে কাঁথা দিয়ে মোড়ানো অবস্থায় হাবিবুরকে উদ্ধার করে পুলিশ। ওই জায়গা থেকেই মিনহাজ ও সুমনকেও গ্রেপ্তার করা হয়।

জিএমপি আরও জানায়, জিজ্ঞাসাবাদে মিনহাজ ও সুমন অপহরণের কথা স্বীকার করেছেন। তাঁরা জানিয়েছেন, শিশু হাবিবুরকে তার বন্ধুর বাসা চিনিয়ে দেওয়ার কথা বলে অটোরিকশায় তুলে অপহরণ করে তারা। এরপর নির্জন জায়গায় গিয়ে হাবিবুরের বাবার মুঠোফোনে মুক্তিপণ চেয়ে ফোন করেন তাঁরা। এ ঘটনায় গ্রেপ্তারকৃত দুজনের বিরুদ্ধে মামলা হয়েছে।