ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: পুলিশ নিউজ

অটোরিকশার চালককে রুমাল দিয়ে অজ্ঞান করে গাড়িটি ছিনতাইয়ের মামলা তদন্ত করতে গিয়ে আন্তজেলা অজ্ঞান পার্টির ১৭ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১০টি চোরাই অটোরিকশা, একটি চোরাই মোটরসাইকেলের পাশাপাশি ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি হাই-এইস মাইক্রোবাস জব্দ করা হয়।

পুলিশ জানায়, দক্ষিণ কেরানীগঞ্জ থানার একটি চৌকস তদন্ত দল সংঘবদ্ধ অজ্ঞান পার্টিকে ধরার জন্য ব্যাপক কার্যক্রম শুরু করে। তদন্ত টিম প্রতিটি ঘটনার প্রকৃতি ও যোগসূত্র বিচার-বিশ্লেষণ করে তথ্য সংগ্রহ করে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করে। তথ্যপ্রযুক্তির সাহায্যে ঘটনার সঙ্গে জড়িত আসামিদের শনাক্তপূর্বক তাঁদের অবস্থান নির্ণয় করে।

এরই ধারাবাহিকতায় কেরানীগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও ডিএমপির বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে ১৭ আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন কবির ওরফে রিপন (৪০), জামাল (৩২), রুবেল (৩০), আলমগীর (৩৮), ইরফান (৪৫), মোকসেদ (৪৫), ইউনুস (৪৫), নেসার আলী (৪০), বোরহান (৪০), হাসান (৩৮), সাব্বির শেখ (২৬), আজিজুল (৪০), সুমন (২৪), লিটন (৪৮), সাদ্দাম (৩০), তোফাজ্জল ওরফে টপ্পা (৪৫) ও মোহন চন্দ্র (৩৬)।