সুনামগঞ্জ জেলা পুলিশের দেওয়া উপহার স্লিপার বল হাউস। ছবি: সময়নিউজের

জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অটিস্টিক স্কুলের শিশুদের সুষ্ঠু শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে স্লিপার বল হাউস উপহার দিয়েছে সুনামগঞ্জ জেলা পুলিশ। খবর সময়নিউজের।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে শহরের জেলরোড এলাকার স্কুল ক্যাম্পাসে আলোচনা সভা ও জাতির পিতার জন্মদিনের কেক কাটায় অংশ নেন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও অটিজমে আক্রান্ত শিশুরা। পরে স্লিপার বল হাউস স্থাপন করা হয়।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, সমাজের অনগ্রসর ও পিছিয়ে থাকা শিশুদের কল্যাণে সরকার ও জেলা প্রশাসন কাজ করছে।

পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, অটিস্টিক শিশুর শারীরিক ও মানসিক বিকাশে জেলা পুলিশ সবসময় পাশে থাকবে। স্লিপার বল হাউস স্থাপনের ফলে কায়িক পরিশ্রমবিমুখ শিশুরা শারীরিক ও মানসিকভাবে সক্রিয় হয়ে উঠবে। স্লিপার বল সিস্টেমে বিভিন্ন সাইজের শতাধিক রঙিন বল ও দুটো স্লিপিং সিঁড়ি রয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন—অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, স্কুলের ভবনদাতা বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক, সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সাফাতুল হক চৌধুরীসহ জেলা পুলিশ, জেলা প্রশাসন, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকরা।

সুনামগঞ্জ অটিস্টিক স্কুলের লেভেল ওয়ান থেকে থ্রি-তে ৭০ জন ছাত্র ও ৪০ জন ছাত্রী পড়ালেখা করে। স্কুলে ছয়জন শিক্ষক রয়েছেন।