গোল উদযাপন রোনালদোর। ছবি : সংগৃহীত

ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে হ্যাটট্রিক করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গতকাল মঙ্গলবার রাতে (১২ অক্টোবর) পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর দুর্দান্ত নৈপুণ্যে পর্তুগাল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লুক্সেমবার্গকে। খবর বাংলা ট্রিবিউনের।
‘এ’ গ্রুপে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পর্তুগাল ৬ ম্যাচে পঞ্চম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। লুক্সেমবার্গ সমান ম্যাচে চতুর্থ হারে আগের ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল।

নিজেদের মাঠে প্রথম ১৭ মিনিটেই লুক্সেমবার্গকে চাপে ফেলে পর্তুগাল। এই সময়ে তিনটি গোল এসেছে। ম্যাচ ঘড়ির ৮ মিনিটে বার্নাডো সিলভাকে ফেলে দিলে পেনাল্টি পায় পর্তুগাল। রোনালদো জোরালো শটে গোলকিপারের বিপরীত দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন।

১৩ মিনিটে রোনালদো আবারও পেনাল্টি থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন। বলের দিকে ঝাঁপিয়ে পড়েও গোলকিপার মরিস শেষ রক্ষা করতে পারেননি। ১৭ মিনিটে বার্নাডো সিলভার এসিস্টে ব্রুনো ফেরনান্দেজ নিচু শটে দলের হয়ে তৃতীয় লক্ষ্য ভেদ করেন।

৩-০ গোলে এগিয়ে থেকে বিরতির পর থামেনি পর্তুগাল। ৫৯ মিনিটে পালহিনহা চতুর্থ গোল করে লুক্সেমবার্গকে ম্যাচ থেকে ছিটকেই দেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ক্রিস্টিয়ানো রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেন। ৮৭ মিনিটে রুবেন নাভাসের ক্রসে এই তারকা লক্ষ্য ভেদ করে সমর্থকদের আনন্দে ভাসান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে