এএসপি মুশফিকুল হক চন্দন ও এএসপি শরীফ সারোয়ার হোসেন। ছবি: পুলিশ নিউজ

জননিরাপত্তা ও দেশের আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও দক্ষতা আরও বৃদ্ধি করতে দুটি এমআই-১৭১এ২ হেলিকপ্টার কিনতে রাশিয়ার সঙ্গে চুক্তি হয়েছে। হেলিকপ্টারগুলো চালাতে এরই মধ্যে একক উড্ডয়ন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এএসপি মুশফিকুল হক চন্দন ও এএসপি শরীফ সারোয়ার হোসেন।

সম্প্রতি সৈয়দপুর বিমানবন্দরে পাইলট হওয়ার বাধ্যতামূলক এই পরীক্ষায় উত্তীর্ণ হন তাঁরা।

এর আগে, গত ১৯ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেলিকপ্টার দুটি কেনা হবে জেএসএস রাশিয়ান হেলিকপ্টার্স থেকে। বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ১৯ নভেম্বর (শুক্রবার) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এবং জেএসসি রাশিয়ান হেলিকপ্টার্সের মহাপরিচালক আন্দ্রে বগিনস্কি ভার্চ্যুয়ালি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কি, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিরা, ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানেরা উপস্থিত ছিলেন। জেএসসি রাশিয়ান হেলিকপ্টার্স প্রতিষ্ঠানটির মহাপরিচালক আন্দ্রে বগিনস্কি এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে