পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই চোর ও উদ্ধার করা বাইসাইকেল। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে সপ্তম শ্রেণির ছাত্রীর সাইকেল চুরির সঙ্গে জড়িত ২ জনকে গ্রেপ্তারসহ ৬টি চোরাই বাইসাইকেল উদ্ধার করেছে পুলিশ।

জানা গেছে, কুড়িগ্রাম সদরের হিঙ্গনরায় গোরস্থানপাড়ার মো. বাবু মিয়ার মেয়ে সপ্তম শ্রেণির ছাত্রী মোছাম্মৎ স্মৃতি আক্তারের (১৪) একটি বাইসাইকেল ২২ এপ্রিল দুপুরে মিস্ত্রিপাড়া এলাকা থেকে চুরি হয়।

এ বিষয়ে কুড়িগ্রাম থানায় একটি মামলা করা হলে থানার একটি চৌকস টিম তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও আসামি শনাক্ত করে এবং চুরির সঙ্গে জড়িত মূল হোতা কুড়িগ্রাম থানাধীন পলাশবাড়ী আমবাড়ী এলাকার মো. রানা মিয়াকে (২৮) গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে অপর আসামি শিবরাম সর্দারপাড়া এলাকার মো. দুলু মিয়াকে (৪০) তাঁর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে এবং তাঁর বসতবাড়ির টিনশেড ঘর থেকে বাদীর চুরি হওয়া বাইসাইকেলসহ আরও ৬টি বাইসাইকেল উদ্ধার করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন বলেন, গ্রেপ্তার ২ জন আসামি কুড়িগ্রাম থানা এলাকার অভ্যাসগত চোর। তাঁদের চোরাই মালপত্রসহ গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম থানা-পুলিশ। নিরাপদ কুড়িগ্রামের লক্ষ্যে আমাদের এই অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে। এ ব্যাপারে আমরা সবার সম্মিলিত সহযোগিতা কামনা করি।