কেএমপির অপরাধ পর্যালোচনা সভার খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

কেএমপি হেডকোয়ার্টার্সের নিজ কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম।

জঙ্গি, সন্ত্রাস, মাদক, মানব পাচার, চাঁদাবাজি, হত্যা, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণসহ গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর মামলা নিবিড়ভাবে তদন্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন কেএমপি কমিশনার। একই সঙ্গে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন তিনি।

সভায় কেএমপির বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যকে সম্মাননা স্মারক, টাকা ও সনদ দেওয়া হয়। তাঁরা হলেন অতিরিক্ত উপকমিশনার (উত্তর) সোনালী সেন পিপিএম; সহকারী পুলিশ কমিশনার (দৌলতপুর জোন) মো. আবুল বাশার; পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. কামাল হোসেন খান; ট্রাফিক বিভাগের পরিদর্শক (শহর ও যানবাহন) সালাহ উদ্দিন; খুলনা থানার এসআই মো. মামুন উর-রশিদ, এসআই সুকান্ত দাশ, এসআই মোল্যা জুয়েল রানা, এসআই মো. রাকিবুল ইসলাম, এসআই উজ্জল সরকার, এসআই মো. আ. হান্নান মোল্যা ও এসআই মো. রিকাবুল ইসলাম; সোনাডাঙ্গা থানার এসআই সুমন মন্ডল ও এসআই আশরাফুল আলম; লবণচরা থানার এসআই মো. আ. রহিম, এসআই প্রদীপ বৈদ্য ও এসআই আফসানা রহমান; হরিণটানা থানার এসআই মো. রফিকুল ইসলাম ও এসআই মো. আব্দুল্যা আল মামুন; খালিশপুর থানার এসআই মো. মাসুদ রানা, এসআই মো. রেজোওয়ান উজ্জামান ও এসআই মারিয়া খাতুন; দৌলতপুর থানার এসআই মো. মিকাইল হোসেন ও এসআই মো. আমিরুল ইসলাম; খানজাহান আলী থানার এসআই কামরুল হুদা নাঈম ও এসআই মো. খাইরুল ইসলাম; গোয়েন্দা শাখার (ডিবি) এসআই মো. সিরাজুল ইসলাম, এসআই মো. সেলিম হোসেন, এসআই মো. খলিলুর রহমান, এসআই মো. মইজুল ইসলাম ইমন; সিটিএসবির এসআই মো. ওবায়দুর রহমান; প্রসিকিউশন বিভাগের এসআই মো. রিপন মোল্যা; ইঅ্যান্ডডি শাখার এসআই মো. রহমতউল্লাহ; ট্রাফিক বিভাগের সার্জেন্ট সুকান্ত মল্লিক, সার্জেন্ট রহিদুল ইসলাম, টিএসআই মো. মারুফুল ইসলাম বিশ্বাস এবং এসএএফ শাখার এসআই মো. মাসুদ আলম।

এ ছাড়া খুলনা থানার এএসআই আবু সুফিয়ান মোল্লা; সোনাডাঙ্গা থানার এএসআই জয়দেব মন্ডল; হরিণটানা থানার এএসআই মো. শরিফুল ইসলাম; খালিশপুর থানার এএসআই নাসিম উদ্দিন; দৌলতপুর থানার এএসআই আলিমুজ্জামান; খানজাহান আলী থানার এএসআই তুহিন মিয়া; সিটিএসবির এএসআই মো. আব্দুর রাজ্জাক এবং বিভিন্ন ইউনিটে কর্মরত কনস্টেবল ও কর্মীদের পুরস্কার দেওয়া হয়।

কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।