পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

মামলার ১২ ঘণ্টার মধ্যে কুখ্যাত গরুচোর শহীদ বাবুর্চিসহ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকার নবাবগঞ্জ থানা-পুলিশ। বুধবার (৭ জুন) নবাবগঞ্জ থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

উদ্ধার করা গরু। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামিরা হলেন নবাবগঞ্জ থানা এলাকার শহীদ বেপারী ওরফে শহীদ বাবুর্চি (৪৮), মো. পাপ্পু (৩৫) ও মো. শামীম মোল্লা (৩৩)। শহীদ বাবুর্চির বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা আছে।

সহকারী পুলিশ সুপার (দোহার সার্কেল) মো. আশরাফুল আলম জানান, গত ২৮ মে নবাবগঞ্জ থানাধীন আগলা ইউনিয়নের বাসিন্দা বিধান চন্দ্রের গোয়ালঘর থেকে একটি গরু চুরি হয়। দুই দিন পর একটি বাছুরও চুরি করে নিয়ে যায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। এ ঘটনায় গত বুধবার (৭ জুন) নবাবগঞ্জ থানায় মামলা করেন ভুক্তভোগী।

তিনি জানান, মামলা দায়েরের মাত্র ১২ ঘণ্টার মধ্যে আসামি শহীদ বাবুর্চি ও সহযোগী পাপ্পুকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যে আসামি শামীমের বাড়ি থেকে গরুটি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছেন। দিনের বেলায় বিভিন্ন বাড়িতে রেকি করতেন তাঁরা। এরপর রাতের আঁধারে গরু চুরি করে বিভিন্ন হাটে ও কসাইদের কাছে বিক্রি করতেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সহকারী পুলিশ সুপার (দোহার সার্কেল) মো. আশরাফুল আলম। ছবি : বাংলাদেশ পুলিশ

সহকারী পুলিশ সুপার জানান, গ্রেপ্তার আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।