পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি-সংগৃহীত।

চট্টগ্রামে ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল টাকা আত্মসাতের মামলায় ১০টি সাজা পরোয়ানাসহ ১১টি পরোয়ানাভুক্ত দুই প্রতারক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- মো. শওকত আলী (৪২) ও ফারুক হোসেন (৩৯)। তারা দীর্ঘ ১৩ বছর ধরে পলাতক ছিলেন।

সোমবার (২৯ মে) বিকেলে রাজধানীর রামপুরা ও পুরানা পল্টন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে চট্টগ্রামের কোতোয়ালি থানাপুলিশের একটি টিম । খবর জাগো নিউজের।

গ্রেপ্তার মো. শওকত আলী কোতোয়ালি থানাধীন জামাল খান আলী মঞ্জিলের মোহাম্মদ আলীর ছেলে। তিনি নগরীর কাজির দেউরী ভিআইপি টাওয়ারের নিউ লাকী ফেব্রিকস নামের প্রতিষ্ঠানের কর্ণধার। অন্যদিকে ফারুক হোসেন আছদগঞ্জের কবির মার্কেটের এফ এম ট্রেডার্স নামের প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী। তার বাবা মৃত আবদুল বারেক।

মঙ্গলবার দুপুরে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, শওকত ও ফারুক অন্য ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল টাকা নিয়ে তাদের পাওনা পরিশোধ না করে দীর্ঘ ১৩ বছর ধরে পলাতক। তাদের অবর্তমানে পাওনাদাররা আদালতে মামলা করলে শওকত আলীর বিরুদ্ধে ৯টি মামলায় সাজা হয়েছে। অন্যদিকে ফারুক হোসেনের বিরুদ্ধে একটি মামলায় সাজা হয়েছে। অন্য একটি মামলায় তার পরোয়ানা ছিল।

তিনি জানান, এ দুজনের বিরুদ্ধে মোট ১০টি সাজা এবং একটি সিআর পরোয়ানা ছিল। তাদের সোমবার ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। রাতেই তাদের চট্টগ্রামে নেওয়া হয়। মঙ্গলবার সকালে পরোয়ানামূলে তাদের আদালতে পাঠানো হয়েছে।