চোর চক্রের কাছ থেকে উদ্ধার করা ৩ মোটরসাইকেল। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীর উত্তরা এলাকা থেকে তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার এবং চোর চক্রের একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) উত্তরা বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. রাসেল। সোমবার (২৯ মে) বিকেলে তুরাগ থানার কামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। এ সময় তাঁর কাছ থেকে তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান ডিএমপি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাবিবুর রহমান বলেন, মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে সংবাদ আসে, চোর চক্র তুরাগ থানার কামারপাড়ায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের বাউন্ডারির ভেতরে চোরাই মোটরসাইকেল বিক্রির জন্য অবস্থান করছে। এমন তথ্যে সেখানে অভিযান চালানো হয়। পরে পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে পালানোর সময় রাসেলকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া মোটরসাইকেলগুলো হলো কালো রঙের দুটি পালসার এবং একটি কালো রঙের প্লাটিনা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় কৌশলে মোটরসাইকেলের মাস্টার চাবি দিয়ে ও লক ভেঙে চুরি করে বিক্রি করে আসছেন। তাঁর বিরুদ্ধে তুরাগ থানায় মামলা দায়ের করা হয়।