তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান খানকে ছুরিকাঘাতের ঘটনায় গ্রেপ্তার হওয়া তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

তুরাগ থানার ফুলবাড়িয়ার টেকপাড়া এলাকায় তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান খানকে ছুরিকাঘাতের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
মাদক ব্যবসায়ীদের একটি দল ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালায়। শনিবার তুরাগ থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম।

ডিসি মোর্শেদ আলম বলেন, তুরাগ থানার ফুলবাড়িয়ার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ছাদে বৃহস্পতিবার কয়েকজন মাদক বেচাকেনা করছে বলে জানা যায়। এ তথ্যের ভিত্তিতে উত্তরা বিভাগের সহকারী কমিশনার মুহাম্মদ রাইসুল ইসলামের নেতৃত্বে তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান খান ফোর্সসহ রাত ৭টার দিকে ঘটনাস্থলে যান। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকে পালিয়ে গেলেও এজাহারভুক্ত এক নম্বর আব্দুর রউফ ছাদের পানির ট্যাংকের আড়ালে লুকিয়ে ছিলেন। সেখান থেকে বের হয়ে তিনি এসআই শাহিনুরকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। এরপর এসআই শাহিনুরকে জরুরি ভিত্তিতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এ ঘটনায় জড়িত আবদুর রউফ, রাজু ও ফারুক মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত সবাই পেশাদার মাদক কারবারি। তাঁরা দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে তুরাগ এলাকাসহ রাজধানীর বিভিন্ন স্থানে বিক্রি করতেন। তাঁদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।