শাহ মখদুম থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার চোর চক্রের সদস্য ও উদ্ধার হওয়া অটো কাভার্ড ভ্যান। ছবি: আরএমপি

রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার বড়বনগ্রাম এলাকা থেকে একটি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের ব্যাটারিচালিত অটো কাভার্ড ভ্যানসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী চুরির ঘটনায় চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওই সময় আসামিদের কাছ থেকে চুরি যাওয়া ১০ হাজার টাকা মূল্যের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীসহ অটো ভ্যানটি উদ্ধার হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন আল আমিন ভান্ডারী (২৪), মিনহাজ আলী জয় (২৬), সারোয়ার হোসেন পার্থ (২২) ও ইমামুল (৩২)।
আল আমিন ভান্ডারীর বাড়ি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সপুরা ম্যাচ ফ্যাক্টরি এলাকায়। মিনহাজ, সারোয়ার ও ইমামুলের বাড়ি একই থানার সপুরা শালবাগান এলাকায়।

পুলিশ জানায়, মো. সিয়াম একটি খাদ্যপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের ডেলিভারি ম্যান হিসেবে চাকরি করেন। তিনি গত বুধবার সকাল পৌনে ১০টায় পণ্য সরবরাহের জন্য ভ্যান নিয়ে মালামালসহ বাসা থেকে বের হন।

সকাল সাড়ে ১০টার দিকে শাহ মখদুম থানাধীন বারো রাস্তার পাশে বখশীয়া খানকাহ শরিফের সামনে অটো ভ্যানটি রেখে খানকাহ শরিফের টয়লেটে যান সিয়াম। তিনি কিছুক্ষণ পর এসে দেখেন, অটো ভ্যানটি নেই। তিনি আশপাশে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে বুঝতে পারেন যে, তাঁর ভ্যানটি চুরি হয়েছে। তখন তিনি বিষয়টি প্রতিষ্ঠানের মালিক রাকিবুল হাসান জুয়েলকে অবগত করেন।

জুয়েল শাহ মখদুম থানায় ওই দিনই চুরির মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে থানা-পুলিশ অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার ও অটো ভ্যানটি উদ্ধার করে।