জব্দ করা ভেজাল প্রসাধনী। ছবি : ডিএমপি

রাজধানীর কামরাঙ্গীরচরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি ব্র্যান্ডের ভেজাল প্রসাধনীসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ।

ডিএমপি জানায়, সোমবার (৩ অক্টোবর) দুপুরে কামরাঙ্গীরচর থানাধীন ইব্রাহীমনগর বালুরমাঠ এলাকার একটি বাসা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. জাহিদ খান ওরফে বাদশা, মো. আরিফ হোসেন, মো. নাজিম উদ্দিন ওরফে বিপ্লব, মো. রবিউল হোসেন ওরফে রবিন, মো. মারুফ হোসেন, মো. জামাল হোসেন ও মো. হারুন।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ভেজাল প্রসাধনী কারখানার কর্মচারী তাঁরা। দেশি-বিদেশি বিভিন্ন ব্যান্ডের ভেজাল প্রসাধনী ক্রিম, বডি লোশন, তেল, হেয়ার স্প্রে, জেল ও ফেস প্যাক ঢাকা মহানগরসহ সারা দেশে বিক্রি করতেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, এই ভেজাল কারখানার মালিক মো. সবুর ইসলাম ওরফে সবুজ ও বাড়ির মালিক মো. ছারওয়ার আলমসহ আরও দুজন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যান। কামরাঙ্গীরচর থানায় তাঁদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।