মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় উপস্থিত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। ছবি : বাংলাদেশ পুলিশ

মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা পুলিশের অফিসার এবং ফোর্সের কল্যাণ ও বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করা হয়।

সভায় উপস্থিত জেলা পুলিশ সদস্যদের একাংশ। ছবি : বাংলাদেশ পুলিশ

রোববার (৩ জুলাই) বেলা সাড়ে ১০টায় মৌলভীবাজার পুলিশ লাইনসের ড্রিল শেডে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। সভাটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) এ বি এম মুজাহিদুল ইসলাম পিপিএম।
এক পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

পরে দুপুর ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় এবং পুলিশ সুপারের সভাপতিত্বে মাসিক ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত হয়।

ক্রাইম কনফারেন্সে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলার অগ্রগতি, জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এক পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

ক্রাইম কনফারেন্সে জেলার বিভিন্ন থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

২০২২ সালের জুন মাসে জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় বড়লেখা থানা। এ ছাড়া শ্রীমঙ্গল থানার সুব্রত চন্দ্র দাস জেলার শ্রেষ্ঠ এসআই, একই থানার মো. আব্দুল হান্নান শ্রেষ্ঠ এএসআই এবং সদর মডেল থানার এএসআই মাহবুবুল আলম শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন।

শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানা ও অফিসারগণের হাতে ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন পুলিশ সুপার।

এক পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) মো. শহিদুল হক মুন্সী, জেলা বিশেষ শাখার ডিআইও ১ মো. আব্দুল হাই চৌধুরী এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ সভায় উপস্থিত ছিলেন।
এক পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ