বন্যার্তদের হাতে ত্রাণ তুলে দিচ্ছেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। ছবি: ডিএমপি নিউজ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা শনিবার (২ জুলাই) বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধা থানার সানিয়াজান ইউনিয়নের শেখ সুন্দর প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, সয়াবিন তেল, লবণ ও আলু বিতরণ করেন।

হাতীবান্ধা থানা প্রাঙ্গণে নবনির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। ছবি: ডিএমপি নিউজ

পরে তিনি হাতীবান্ধা থানা প্রাঙ্গণে নবনির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন। খবর ডিএমপি নিউজের।

ওই সময় স্থানীয় ৪৫ জন শিশু-কিশোরের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন। এ ছাড়া পিএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের ১৪ জন সন্তানের মধ্যে পুরস্কার বিতরণ করেন পুনাক সভানেত্রী।

অনুষ্ঠানে লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা এবং কেন্দ্রীয় ও স্থানীয় পুনাকের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিশু কর্নারটি লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার আবিদা সুলতানার তত্ত্বাবধানে নির্মিত হয়। শিশু কর্নারটিতে শিশুবান্ধব পুলিশি কার্যক্রমসংক্রান্ত বিভিন্ন বিষয়ের সচিত্র বিবরণ রয়েছে।

পাশাপাশি শিশু সুরক্ষা, আইনি সহায়তা ও শিশু অধিকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের শিশুবান্ধব সেবা, সাধারণ ডায়েরি, এজাহার, শিশুবান্ধব পুলিশ কর্মকর্তা, প্রবেশন কর্মকর্তা, শিশু আদালত ইত্যাদি বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে শিশু কর্নারটি সাজানো হয়েছে।

শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর সুষ্ঠু বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থাও রয়েছে এ কর্নারে।