অটোরিকশায় ফেলে যাওয়া চিকিৎসার চার লাখ টাকা উদ্ধার করে শুক্রবার প্রকৃত মালিককে ফেরত দেয় রাজধানীর কলাবাগান থানা-পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

সিএনজিচালিত অটোরিকশায় ফেলে যাওয়া চিকিৎসার চার লাখ টাকা উদ্ধার করে ভুক্তভোগীকে ফেরত দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কলাবাগান থানা-পুলিশ।

কলাবাগান থানা সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার একজন ভুক্তভোগী তাঁর স্বামীকে ক্যানসারের চিকিৎসা করাতে রংপুর থেকে ঢাকায় আসেন। তিনি তাঁর স্বামীকে নিয়ে অটোরিকশায় করে গ্রিন রোডের এসআইবিএল হাসপাতালে আসেন। অটোরিকশার চালক তাঁদের নামিয়ে দিয়ে চলে যান, কিন্তু তাঁরা ভুলবশত অটোরিকশায় লাগেজ ফেলে রেখে নেমে যান। লাগেজের মধ্যে চিকিৎসার চার লাখ টাকাসহ কাগজপত্র ও জামাকাপড় ছিল।

কলাবাগান থানা সূত্রে আরও জানা যায়, এসআই আবদুর রহিম দায়িত্ব পালনকালে বেলা দুইটার দিকে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তিনি ঘটনাস্থলের আশপাশের ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করে অটোরিকশার চালককে খুঁজে বের করে টাকাসহ লাগেজটি উদ্ধার করে ভুক্তভোগীকে বুঝিয়ে দেন।

কলাবাগান থানা-পুলিশের দ্রুত পদক্ষেপের কারণে ভুক্তভোগী ফিরে পায় তাঁর স্বামীর চিকিৎসার চার লাখ টাকাসহ চিকিৎসার জরুরি কাগজপত্র। কলাবাগান থানা-পুলিশের এমন তৎপরতা এবং মানবিক কাজের জন্য ভুক্তভোগী ও তাঁর স্বামী কৃতজ্ঞতা প্রকাশ করেন।