শুদ্ধাচার পুরস্কার গ্রহণ শেষে বক্তব্য দেন ডিএমপি ডিবির উপপুলিশ কমিশনার মশিউর রহমান বিপিএম (বার), পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)। ছবি : সংগৃহীত

শুদ্ধাচার পুরস্কার (২০২২-২৩) পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান বিপিএম (বার), পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম গত বৃহস্পতিবার (২৭ জুন) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইনটিগ্রিটিতে তাঁর হাতে জাতীয় শুদ্ধাচার সম্মাননা সনদ তুলে দেন।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম-এর কাছ থেকে শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করেন ডিএমপি ডিবির উপপুলিশ কমিশনার মশিউর রহমান বিপিএম (বার), পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)। ছবি : সংগৃহীত

শুদ্ধাচার পুরস্কার হিসেবে এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০২২-২৩ অর্থবছরে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ১৮৩ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ, ডিএমপি ডিবির উপপুলিশ কমিশনার মশিউর রহমান এবং ট্যুরিস্ট পুলিশের নারায়ণগঞ্জ জোনের উপপরিদর্শক সবুজ কুমার দেব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন ডিআইজি (এইচআর) কাজী জিয়া উদ্দিন। অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মশিউর রহমানের অনন্য অর্জনে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান তাঁকে অভিনন্দন জানিয়ে কর্মক্ষেত্রে উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

মশিউর রহমান নিরলস, মেধাদীপ্ত, আন্তরিক ও অসামান্য কর্মদক্ষতার জন্য ২০১৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং ২০১৫ ও ২০১৯ সালে বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত হন। অনন্যসাধারণ কর্মদক্ষতার কারণে তাঁকে চারবার আইজিপি’স এক্সাম্প্লারি গুড সার্ভিসেস ব্যাচ প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করা এই কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড ক্রিমিনাল জাস্টিস বিষয়ে এমএসএস সম্পন্ন করেছেন।