মুক্তিযুদ্ধবিষয়ক কাগজপত্রসহ হারানো ব্যাগ বীর মুক্তিযোদ্ধাকে ফিরিয়ে দিচ্ছেন মতিঝিল ট্রাফিক পুলিশের সদস্যরা। ছবি : বাংলাদেশ পুলিশ

কুষ্টিয়ার দৌলতপুরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. আলিমুদ্দিন (৮০) ঢাকায় মেয়ের বাসায় যাওয়ার পথে মুক্তিযুদ্ধবিষয়ক কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ একটি ব্যাগ হারিয়ে ফেলেন। বৃহস্পতিবার (২৭ জুন) রাত ৯টার দিকে রাস্তায় একটি ব্যাগ দেখতে পায় ট্রাফিক পুলিশ। পরে বীর মুক্তিযোদ্ধা আলিমুদ্দিনকে তাঁর ব্যাগটি ফিরিয়ে দেওয়া হয়।

জানা যায়, সবুজবাগ ট্রাফিক জোনে কর্মরত সার্জেন্ট মনির হোসেন, টিএসআই জলিল ও সঙ্গীয় ফোর্সসহ কমলাপুর রেলস্টেশন ইন্টারসেকশনে দায়িত্বরত অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাস্তায় একটি ব্যাগ দেখতে পায়। ব্যাগের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল। পরে ডেল্টা থ্রিতে জিডি করার পাশাপাশি মতিঝিল থানাকে অবগত করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আলিমুদ্দিন খিলগাঁওয়ের তিলপাপাড়ায় মেয়ের বাসায় রিকশাযোগে যাওয়ার পথে ব্যাগটি হারিয়ে ফেলেন। ব্যাগটি হারিয়ে রাস্তায় খোঁজাখুঁজি করার একপর্যায়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের কাছে এসে জিজ্ঞাসা করেন, একটি ব্যাগ পেয়েছেন কি না। তখন দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা ব্যাগটি ওনাকে দেখান। তিনি নিশ্চিত করেন যে এটি তাঁর ব্যাগ।

পরে গুরুত্বপূর্ণ ডকুমেন্টসহ ব্যাগটি বীর মুক্তিযোদ্ধা আলিমুদ্দিনকে বুঝিয়ে দেওয়া হয়। জাতির শ্রেষ্টসন্তান বীর মুক্তিযোদ্ধা আলিমুদ্দিন হারানো ব্যাগটি পেয়ে অনেক খুশি হয়েছেন এবং বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন। ট্রাফিক পুলিশের এমন কার্যক্রমে উপস্থিত জনতা ও পথচারী সন্তোষ প্রকাশসহ বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করেন।