জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯। ছবি: সংগৃহীত

খুলনার সোনাডাঙ্গা থানাধীন শেখপাড়া নবীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে একজন কলার জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল করেন।

ওই কলার জানান, তাঁর পঞ্চম শ্রেণিতে পড়ুয়া বোনকে একটি ছেলে ছয় মাস ধরে উত্ত্যক্ত করে আসছে। ছেলেটিকে বোঝানো হয়েছে এবং তার পরিবারকেও জানানো হয়েছে, কিন্তু তাতেও সে বিরত হয়নি।

কলার আরও জানান, আজ স্কুলে গেলে ছেলেটি তাঁর বোনের পথ আটকে নানা বাজে কথা বলে। খবর পেয়ে তিনি (কলার), তাঁর বাবা এবং অন্যান্য আত্মীয় স্কুলে গিয়ে প্রতিবাদ জানালে ছেলেটি তাঁদের দেখে নেওয়ার হুমকি দিয়ে শেখপাড়া বাজারে লাঠিসোঁটা, দেশীয় অস্ত্র নিয়ে দলবলসহ অপেক্ষা করতে থাকে।

ওই কলটেকার কনস্টেবল আনিসুর রহমান বিষয়টি তাৎক্ষণিকভাবে সোনাডাঙ্গা থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। পরবর্তী সময়ে ৯৯৯ ডিসপাচার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।
খবর পেয়ে সোনাডাঙ্গা থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং শেখপাড়া বাজার থেকে উত্ত্যক্তের অভিযোগ থাকা নয়ন ঢালীকে (২২) আটক করে থানায় নিয়ে যায়। পরে তাঁকে কেএমপি অধ্যাদেশ-৭৮ অনুযায়ী বিচারের জন্য আদালতে পাঠানো হয়।