প্রতীকী ছবি

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে দুই কলারের ফোন কলের মাধ্যমে শিশু ধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজার ও যশোর থেকে ওই দুজনকে গ্রেপ্তার করে কক্সবাজারের টেকনাফ ও যশোরের বাঘারপাড়া থানার পুলিশ।
শনিবার (৪ সেপ্টেম্বর) প্রায় কাছাকাছি সময়ে ধর্ষণের অভিযোগে জানিয়ে ৯৯৯ নম্বরে দুটি কল আসে।

বিকেল সাড়ে পাঁচটায় প্রথম কলটি রিসিভ করেন ৯৯৯-এর কনস্টেবল জান্নাতুল মাওয়া। কলটি করেছিলেন যশোরের বাঘারপাড়া থানাধীন বারবাক গ্রামের একজন ব্যক্তি। তিনি জানান, তাঁদের গ্রামে ১৪ বছর বয়সী এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে।

সংবাদ পেয়ে বাঘারপাড়া থানার পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে বাঘারপাড়া থানার এসআই (উপপরিদর্শক) আওয়াল ৯৯৯-এ জানান, তাঁরা উক্ত গ্রাম থেকে গ্রামবাসীর সহায়তায় ধর্ষণের অভিযোগে একই গ্রামের আশিককে (২২) গ্রেপ্তার করে থানায় নিয়ে এসেছেন। এ-সংক্রান্তে বাঘারপাড়া থানায় একটি মামলা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় ৯৯৯-এ দ্বিতীয় কলটিতে কথা বলেন কনস্টেবল পলি রানী সরকার। কলার কলটি করেছিলেন কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আশ্রয়কেন্দ্র থেকে। তিনি জানান, তাঁদের গ্রামে ৭ বছর বয়সী এক শিশু ধর্ষণের শিকার হয়েছে।

সংবাদ পেয়ে টেকনাফ থানা-পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে টেকনাফ থানার এসআই রফিক ৯৯৯-এ জানান, তাঁরা আশ্রয়কেন্দ্র থেকে অধিবাসীদের সহায়তায় ধর্ষণের অভিযোগে একই আশ্রয়কেন্দ্রের হাবিবুর রহমানকে (৪৯) গ্রেপ্তার করে থানায় নিয়ে এসেছেন। এ-সংক্রান্তে টেকনাফ থানায় একটি মামলা হয়েছে।