আত্মহত্যার চেষ্টায় ঘুমের ওষুধ খেয়ে জাতীয় জরুরি নম্বর ৯৯৯ এ ফোন করেন এক নারী। পুলিশ তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। প্রাণে বেঁচে যান সেই নারী।

ঢাকার উত্তরখানের মাস্টারপাড়া মাজার রোড এলাকায় এ ঘটনা ঘটে। ৯৯৯–এর ফোকাল পারসন ও পুলিশের পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেন।

ঘটনার বিবরণে জানা যায়, ৩ নভেম্বর সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকার উত্তরখানের মাস্টারপাড়া মাজার রোডের একটি বাড়ি থেকে একজন নারী কলার (৩০) কান্নাজড়িত স্বরে ৯৯৯-এ ফোন করে জানান, তাঁর প্রবাসী স্বামী ঠিকমতো ভরণপোষণের টাকা দেন না, শ্বশুরবাড়ির লোকজন তাঁকে নানাভাবে মানসিক নির্যাতন করে, আট বছর বয়সী ছেলে ও চার বছর বয়সী মেয়ে নিয়ে তিনি খুব অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন। তিনি আর বেঁচে থাকতে চান না, তাই তিনি অনেকগুলো ঘুমের ওষুধ খেয়েছেন।

৯৯৯ কলটেকার এমন কথোপকথনের মধ্যেই ওই নারীর বাসার ঠিকানা জেনে নেন। সে অনুযায়ী বিষয়টি তাৎক্ষণিকভাবে উত্তরখান থানায় জানিয়ে দেওয়া হয়। সংবাদ পেয়ে উত্তরখান থানা-পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়।

পরে উত্তরখান থানার পরিদর্শক (এসআই) মাইনুদ্দীন ৯৯৯ কে ফোনে জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে উদ্ধার করে প্রতিবেশীদের সহায়তায় প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান, পরে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে ওই নারীর পাকস্থলী পরিষ্কার করা হয়।

আজ রোববার সকালে ওই নারীর খবর নেওয়ার জন্য ফোনে যোগাযোগ করা হলে জানা যায়, ওই নারী সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। ওই নারীকে ৯৯৯ এবং থানা-পুলিশের পক্ষ থেকে আশ্বস্ত করা হয় যে, তাঁর কোনো আইনি সহায়তার প্রয়োজন হলে সহযোগিতা করা হবে।