জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হলেন রাঙামাটির কাপ্তাই লেকে নৌকা নিয়ে আটকে পড়া নারী, শিশুসহ ৭ পর্যটক।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরের ইন্সপেক্টর আনোয়ার সাত্তার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার ধানমন্ডির অধিবাসী সানজিদ আহমেদ ও তাঁর পরিবারের দুজন নারী, এক শিশুসহ মোট সাতজন রাঙামাটি ভ্রমণে গিয়েছিলেন। গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) তাঁরা ইঞ্জিনচালিত নৌকায় কাপ্তাই লেক ভ্রমণে বের হয়ে কোতোয়ালির বালুখালীতে লেকের কচুরিপানার ঝাঁকে আটকা পড়েন। এরপর তাঁদের নৌকার প্রপেলারের পাখা ভেঙে যায়। ফলে লেকের কচুরিপানায় আটকে ছিলেন কয়েক ঘণ্টা। কোনো উপায় না পেয়ে বেলা পৌনে একটায় সানজিদ আহমেদ ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার সহায়তা চান।

কাপ্তাই লেকের কচুরিপানায় আটকে পড়া নৌকা। ছবি : পুলিশ নিউজ
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৯৯৯-এ কলটি গ্রহণ করেন কনস্টেবল আসিফ। কলটি গ্রহণ করার পর তাৎক্ষণিকভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণকক্ষে এবং রাঙামাটি সদর নৌ পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। ৯৯৯ পুলিশ ডিসপাচার এসআই দীপন কুমার এবং এএসআই মিল্টন বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট নৌ পুলিশ ফাঁড়ি এবং সানজিদ আহমেদের সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।
খবর পেয়ে রাঙামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রাসেল মিয়া, এএসআই নাজমুলসহ একটি দল উদ্ধার অভিযানে নামেন। বেলা দেড়টা থেকে কয়েক ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে সন্ধ্যার দিকে পর্যটকদের নিরাপদে উদ্ধার করে পলওয়েল কটেজে পৌঁছে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) অপর একটি পর্যটক দল কাপ্তাই লেকে আটকা পড়ে ৯৯৯-এ ফোন করে উদ্ধার সহায়তা পেয়েছিলেন।