কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করেছিলেন যুবকটি। এরপর সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই কিশোরীর কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করেন তিনি। ব্ল্যাকমেল করে কিছু টাকা নিয়েছেনও। কিশোরীটি দাবি অনুযায়ী আরও টাকা দিতে না পারায় ওই যুবক কিশোরীর ভাই ও বান্ধবীকে সেই আপত্তিকর ছবি-ভিডিও পাঠায়। এই অবস্থায় কিশোরী আত্মহত্যার চেষ্টা চালায়।

তবে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ কল পেয়ে বরিশালের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১০ এপিবিএন) দ্রুত সাড়া দেয়। তাদের তৎপরতায় প্রাণে বেঁচে যায় কিশোরীটি। পাশাপাশি আকাশ সরদার (২১) নামের ওই যুবককেও গ্রেপ্তার করা হয়েছে।

১০ এপিবিএন, বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা) জানান, গাজীপুরে হওয়া একটি সাধারণ ডায়েরির (জিডি) তথ্য ৯৯৯-এ কলের মাধ্যমে পান তাঁরা। এরপর বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কোতোয়ালি মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে আকাশকে গ্রেপ্তার করা হয়।

জিডি ও আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ১০ এপিবিএন, বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা) জানান, তিনি গাজীপুরের এক কিশোরীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে কৌশলে আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করেন। সে ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তিনি কিশোরীর কাছ থেকে বিকাশে দুই ধাপে মোট ৩ হাজার টাকা নিয়েছেন। পরে আরও টাকার জন্য চাপ দেন। টাকা না পেয়ে তিনি ওই কিশোরীর ভাই ও বান্ধবীর মেসেঞ্জারে আপত্তিকর সেই ছবি ও ভিডিও পাঠান। এতে কিশোরী মানসিকভাবে ভেঙে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।