পিবিআই যশোরের অভিযানে উদ্ধার হওয়া যুবক। ছবি: পুলিশ নিউজ

ছয় বছর আত্মগোপনে থাকা যুবক মো. ইদ্রিস আলী মোল্যাকে (২৩) নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর।

পিবিআই জানায়, যশোরের কেশবপুরের ইদ্রিস আলী মোল্যা ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হলে তাঁর বাবা তাঁকে বকাঝকা করেন। তখন ইদ্রিস আলী মোল্যা তার বাবা-মায়ের ওপর রাগ করে কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে চলে যায়।

২০১৯ সালে ইদ্রিস তার পরিবারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে নারায়ণগঞ্জে থাকেন বলে জানান। তিনি বছরে দু-একবার বিভিন্ন নম্বর থেকে তাঁর বাবা-মাকে ফোন দিতেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও তাঁর বাবা-মা, ভাই-বোন বা আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ না করায় তাঁরা সবাই উৎকণ্ঠায় থাকতেন।

এমন বাস্তবতায় গত বছরের ৩০ জুন ইদ্রিস আলী তাঁর ছোট ভাইয়ের মোবাইল নম্বরে ফোন করে জানান, তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসছেন। ভিকটিমের পরিবারের সদস্যরা তাঁকে রিসিভ করার জন্য যশোরের কেশবপুরের মোহনপুর বাসস্ট্যান্ডে অপেক্ষা করতে থাকেন, কিন্তু দুপুর গড়িয়ে বিকেল হলেও তিনি আর আসেননি।

পরে ভিকটিমের পরিবারের লোকজন তাঁদের সন্তানকে উদ্ধারের জন্য পুলিশ সুপার, পিবিআই যশোর বরাবর আবেদন করেন। পিবিআই যশোর জেলা বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ৬ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন প্রিমিয়ার স্টিল মিল থেকে ইদ্রিসকে উদ্ধার করে পিবিআই যশোর। পরে ৭ ফেব্রুয়ারি আদালতে জবানবন্দি দেন এ যুবক।