কোক স্টুডিও বাংলা ও ঢাকার জনপ্রিয় ব্যান্ড মাইলসের পরিবেশনা। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর ডিএমপি নিউজের।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন (বিপিএম-বার, পিপিএম)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান (বিপিএম-বার, পিপিএম-বার)।

গান পরিবেশন করেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক অনুপম রায়। ছবি: বাংলাদেশ পুলিশ

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে সহায়তার জন্য আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

সাংস্কৃতিক সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনা দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। তাঁরা পরিবেশন করেন দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। এরপর আমন্ত্রিত শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনায় চলতে থাকে বর্ণিল অনুষ্ঠান। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিলেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক অনুপম রায়।

এ ছাড়া অনুষ্ঠানে নাচে-গানে মুগ্ধ করেন আন্তর্জাতিক সঙ্গীত ফ্র্যাঞ্চাইজি কোক স্টুডিও বাংলা ও বাংলাদেশের বিখ্যাত এবং জনপ্রিয় ব্যান্ড মাইলস।

সাংস্কৃতিক সন্ধ্যায় আমন্ত্রিত অতিথিদের একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

হাজারো পুলিশ সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানে ঢাকাস্থ অতিরিক্ত আইজিপি, ডিআইজি, পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারাসহ তাঁদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

‘সেবা ও সদাচার, ডিএমপির অঙ্গীকার’ প্রতিপাদ্য উপজীব্য করে জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৯তম প্রতিষ্ঠা দিবস। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি ২০২৪) নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিনটি পালন করে ডিএমপি।