পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারিরা। ছবি: বাংলাদেশ পুলিশ।

ফরিদপুরের বোয়ালমারী থানার পুলিশ অভিযান চালিয়ে ২৫ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

ফরিদপুর পুলিশ সুপারের দিক নিদের্শনায় গতকাল বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাত পৌনে ১২টায় রাত্রিকালীন অভিযান ডিউটি করার সময় বোয়ালমারী থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালমারী থানাধীন চতুল ইউপির পোয়াইল বিশ্বাসপুর গ্রাম থেকে জুয়েল খান ও আব্দুল কুদ্দুস নামের দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার দুজনসহ তিনজন সেখানে মাদকদ্রব্য কেনাবেচা করছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করেছিলেন। দুজন গ্রেপ্তার হলেও নিজাম ফকির নামে অপর মাদক কারবারি পালিয়ে যান।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দুটি হলুদ রংয়ের বস্তার মধ্যে বাদামি বর্ণের ট্যাপ পেঁচানো মোট ২৫ কেজি গাঁজা , গাঁজা বিক্রির ১০ হাজার টাকা,একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট উদ্ধার করে জব্দ করে। ধৃত ব্যক্তিরা পেশাদার মাদক কারবারি বলে এলাকায় চিহ্নিত।

এ ঘটনায় বাদী হয়ে বোয়ালমারী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে পুলিশ। বর্তমানে মামলার তদন্ত ও পলাতক আসামি গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

গ্রেপ্তার আসামিরা জানান, তারা দীর্ঘদিন ধরে পোয়াইল এলাকাসহ আশপাশের এলাকায় গাঁজা কেনাবেচা করে আসছিলেন। পলাতক আসামি নিজাম ফকির অবৈধ গাঁজা কেনাবেচার মূল হোতা এবং অর্থের মূল যোগানদাতা ও একটি হত্যা মামলার আসামি। তিনি কুমিল্লা জেলার সীমান্তবর্তী অঞ্চল থেকে গাঁজা এনে বোয়ালমারী থানা এলাকায় পাইকারী দরে বিক্রি করতেন।