এক পুলিশ সদস্যের হাতে অনুদানের চেক তুলে দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আহত ও অসুস্থ পুলিশ সদস্যদের চিকিৎসা এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারের জন্য ডিএমপির কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

সোমবার (১ এপ্রিল) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে ২১৭ জন পুলিশ সদস্যের জন্য মোট ৭২ লাখ ৭০ হাজার টাকার অনুদান হস্তান্তর করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা বিশ্বাস করি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ একটি পরিবার। জনগণের জানমালের নিরাপত্তা দিতে গিয়ে যাঁরা আহত হয়েছেন, তাঁরা আমাদের সহকর্মী। তাঁদের সুস্থ করার জন্য সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হবে। আমাদের পারস্পরিক বন্ধন ও সম্পর্ক যেন অটুট থাকে, আরও বেশি মজবুত হয়, সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশের সরকারি হাসপাতালগুলোতে সবচেয়ে ভালো বিশেষজ্ঞ ডাক্তার বসেন। এ জন্য কারও চিকিৎসার প্রয়োজন হলে ডিএমপির ব্যবস্থাপনায় সেখানে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া হবে। এ ছাড়া সরকারি হাসপাতালে চিকিৎসা নিলে ভালো বিশেষজ্ঞ ডাক্তারের সেবা পাবেন। প্রয়োজনে তিনি নিজেই কথা বলবেন বলে জানান কমিশনার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন বিপিএম-বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার); যুগ্ম পুলিশ কমিশনার, উপপুলিশ কমিশনার এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।