প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন ডিবির পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ।

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া চুরি, ডাকাতি ও খুনসহ এক ডজনেরও বেশি মামলার আসামিকে গ্রেপ্তার করেছে।

ডিবি পুলিশ এক প্রেস ব্রিফিং-এ জানায়, মো.আজিজুল শেখ ওরফে আশিকুল ওরফে আশিক নামের ওই আসামিকে গত ১৬ অক্টোবর রাত ৯ টার দিকে চুয়াডাঙ্গা জেলা কারাগার থেকে সদর থানাধীন জেলা প্রশাসকের কার্যালয়ের পশ্চিম পাশের রাস্তায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তৃতীয় বাউন্ডারির গেটের সামনে প্রিজন ভ্যানে করে আনা হয়। এ সময় অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে হাজতখানার দিকে নিয়ে যাওয়ার সময় কৌশলে হাতকড়া থেকে হাত বের করে পুলিশের হেফাজত থেকে পালিয়ে যান।

পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

এ ঘটনায় জুডিশিয়াল কোর্টের ইন্সপেক্টর কে.এম জাহাঙ্গীর কবীর বাদী হয়ে আসামি আজিজুলের বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় নিয়মিত মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং সার্বিক দিক-নির্দেশনায় দ্রুত মামলার রহস্য উদ্ঘাটনের জন্য ডিবি পুলিশের একাধিক টিম একযোগে তদন্ত কার্যক্রম শুরু করে। অবশেষে ডিবির অফিসার ইনচার্জ আলমগীর কবীরের নেতৃত্বে একটি চৌকস টিম প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে অভিযান চালিয়ে আসামি আজিজুলকে ঢাকার ধামরাই থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামির নামে হত্যা, ডাকাতি, দস্যুতা, চুরিসহ ১৪টি মামলা রয়েছে।