১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন),বরিশালের ৫৬তম ব্যাচের ৩৪৯ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবলের (টিআরসি) ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

আজ ৬ মে শনিবার ১০ এপিবিএনের ড্রিল শেডে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উপ-অধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা।

প্রধান অতিথির বক্তব্যে কমান্ডিং অফিসার বলেন,”প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে আচরণের কাঙ্ক্ষিত পরিবর্তন “। তিনি শৃঙ্খলা মেনে প্রশিক্ষণকেন্দ্রে প্রশিক্ষণ গ্রহণ করা এবং করণীয় ও বর্জনীয় সম্পর্কে টিআরসিদের বিস্তারিত নির্দেশনা দেন।

১৯৭৫ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রথম পুলিশ সপ্তাহে রাজারবাগ পুলিশ লাইনসে দেওয়া বঙ্গবন্ধুর ভাষণটি উদ্ধৃত করে তিনি আরও বলেন, স্বাধীন দেশের পুলিশ শোষকদের নয়, জনগণের সেবক। তাই পুলিশের কাজ জনগণকে ভালোবাসা ও দুর্দিনে সাহায্য করা, যেন মানুষ শান্তিতে ঘুমাতে পারে।

সভাপতির বক্তব্যে উপ-অধিনায়ক বলেন, প্রশিক্ষণের মাধ্যমে ব্যক্তিগত ও পেশার উৎকর্ষ সাধিত হয়। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন।

উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী পুলিশ সুপার (অ্যাডজুডেন্ট) ও টিআরসি ৫৬তম ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর জনাব মো. মাহমুদুল হাসান চৌধুরী।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (বিকিউএম) নাসরিন জাহান, এএসপি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) উজ্জ্বল কুমার দেসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ।