১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বরিশালের উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২০২৩ বাস্তবায়নসংক্রান্তে তৃতীয় কোয়ার্টারের সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত হয়েছে।

কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা মহোদয়ের সভাপতিত্বে ১০ এপিবিএন বরিশালের মাল্টিপারপাস ভবনের কনফারেন্স রুমে ২১ মার্চ সভা অনুষ্ঠিত হয়।

আমন্ত্রিত অতিথি মহিলা পরিষদ বরিশাল জেলার সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নকে সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে সার্বিক সহযোগিতা প্রদানের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আমন্ত্রিত অতিথি বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক মহান স্বাধীনতাযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের আত্মোৎসর্গের কথা স্মরণ করে সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে বক্তব্য দেন।

সভাপতির বক্তব্যে কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রথম পুলিশ সপ্তাহে ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনসে দেওয়া বঙ্গবন্ধুর ভাষণটি উদ্ধৃত করে মানুষকে ভালোবাসতে ও সেবা দিতে, সৎ থাকতে, পুলিশকে যেন মানুষ ভয় না করে ও ভালোবাসে, সেভাবে কাজ করে সাধারণ মানুষের শ্রদ্ধা অর্জন করতে উপস্থিত পুলিশ সদস্যদের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, স্বাধীন দেশের পুলিশ শোষকদের নয়, জনগণের সেবক। তাই পুলিশের কাজ জনগণকে ভালোবাসা ও দুর্দিনে সাহায্য করা, যেন মানুষ শান্তিতে ঘুমাতে পারে। পরিশেষে তিনি শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা শতভাগ বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন এবং প্রত্যেক সদস্যকে তাদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা ও পেশাদারত্বের ভিত্তিতে যথাসময়ে সম্পন্ন করার নির্দেশ দেন।

এ ছাড়া সভায় অতিরিক্ত পুলিশ সুপার (বিকিউএম) নাসরিন জাহান, সাবিহা মেহেবুবা, সহকারী পুলিশ সুপার (ট্রেনিং অ্যান্ড স্পোর্টস), সহকারী পুলিশ সুপার (স্পেশাল অপারেশন কোম্পানি) উজ্জ্বল কুমার দেসহ অন্যান্য পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।