শেরপুরের শহরের খোয়ারপাড় শাপলা চত্বর মোড়ে সোমবার দুপুরে ট্রাফিক সচেতনতামূলক প্রচার অভিযান চালিয়ে আইন মান্যকারী ও হেলমেট পরা মোটরসাইকেলচালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: শেরপুর জেলা পুলিশ

শেরপুরে ট্রাফিক আইন যথাযথ মেনে এবং মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য চালকদের রজনীগন্ধা ফুল ও চকোলেট দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। মোটরসাইকেলচালকদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলার পুলিশের পক্ষ থেকে এ পদক্ষেপ নেওয়া হয়।

আজ সোমবার দুপুরে শহরের খোয়ারপাড় শাপলা চত্বর মোড়ে ট্রাফিক সচেতনতামূলক প্রচার অভিযান চালিয়ে আইন মান্যকারী ও হেলমেট পরা মোটরসাইকেলচালকদের ওই উপহার দেওয়া হয়। একই সময় হেলমেটবিহীন চালকদের শুধু চকোলেট উপহার দেন এবং তাঁদের আইন মানার জন্য সতর্ক করা হয়।

পুলিশ সুপার কামরুজ্জামান বিপিএম উপস্থিত মোটরসাইকেলচালকদের উদ্দেশে বলেন, দেশে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে। এর বড় কারণ হচ্ছে ট্রাফিক আইন যথাযথ না মানা। এসব দুর্ঘটনায় মোটরসাইকেলচালকেরা সবচেয়ে বেশি মারা যান। এ ক্ষেত্রে মোটরসাইকেলচালকদের অবশ্যই হেলমেট মাথায় দিয়ে গাড়ি চালাতে হবে। এতে দুর্ঘটনা থেকে মোটরসাইকেলচালক সুরক্ষিত থাকবেন। তিনি বেঁচে থাকলে তাঁর পরিবারটিও নিরাপদ থাকবে।

এসপি আরও বলেন, ট্রাফিক আইন অমান্য করে যানবাহন চালানো রাষ্ট্রীয় অপরাধ। তাই এসব চালকের সচেতন করতে মাঠে নেমেছেন তিনি।

হেলমেটবিহীন চালকদের চকোলেট উপহার দেওয়া হয় এবং আইন মানার জন্য তাঁদের সতর্ক করা হয়। ছবি: শেরপুর জেলা পুলিশ

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোহাম্মদ মুশফিকুর রহমান, ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিরণ মিয়া, টিআই মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ট্রাফিক পুলিশের কর্মকর্তা, সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।