সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের হেফাজতে গ্রেপ্তার বাবা-ছেলে। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জে ৫০০ গ্রাম হেরোইনসহ বাবা ও ছেলেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (১১ মার্চ) সকালে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জুলহাজ উদ্দীন। খবর বাংলাদেশ জার্নালের।

জানা যায়, উদ্ধার করা হেরোইনের মূল্য প্রায় ৫০ লাখ টাকা। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রাজশাহীর গোদাগাড়ী থানার ভাটোপাড়া ইউনিয়নের সাহাব্দিপুর গ্রামের মৃত আমির হোসেনের ছেলে মো. রফিকুল ইসলাম (৫৩) ও তাঁর ছেলে মমিনুল ইসলাম (২৭)।

এর আগে, গতকাল রোববার সন্ধ্যায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কড্ডার মোড় এলাকার সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়ক থেকে তাঁদেরকে মাদকসহ গ্রেপ্তার করা হয়। সিরাজগঞ্জ জেলা গায়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দীন বলেন, পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডলের তথ্য ও দিকনির্দেশনার ভিত্তিতে রোববার সন্ধ্যায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কড্ডার মোড় এলাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়। এ সময় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করা অবস্থায় রফিকুল ও মমিনুলকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের শরীরে তল্লাশি চালিয়ে ৫০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়।

তিনি আরও জানান, রফিকুল ইসলাম ও মমিনুল ইসলামের নামে একটি করে মাদক মামলা আদালতে বিচারাধীন। তাঁদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।